জয়ের ‘রোডম্যাপ’ করোনাকালে দেশ সচল রেখেছে’ পলক

জয়ের ‘রোডম্যাপ’ করোনাকালে দেশ সচল রেখেছে’ পলক

পিন্টু স্যার,নাটোর প্রতিনিধি:-

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, প্রযুক্তি যে একদিন মানুষের দৈনন্দিন জীবনযাপনে অপরিহার্য হয়ে উঠবে তা আঁচ করতে পেরেছিলেন প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। দুরদর্শী সেই পূর্বানুমান থেকে তিনি প্রযুক্তির উৎকর্ষতা ও ব্যবহার বাড়াতে রোডম্যাপ ঠিক করে দিয়েছিলেন।

সজীব ওয়াজেদ জয়ের সেই রোডম্যাপ আমরা অনুসরণ করেছি যার ফলশ্রুতিতে বর্তমান করোনাকালীন সময়ে ভার্চুয়াল যোগাযোগ স্থাপনের মাধ্যমে দেশের সামগ্রিক কর্মকান্ড সচল রয়েছে। আগামীতে শিক্ষা কার্যক্রমের ধারাবাহিকতায় প্রযুক্তিই মুখ্য ভূমিকা রাখবে।

আজ শনিবার(২৪শে অক্টোবর) দুপুরে নাটোরের সিংড়া পৌর এলাকার টেকনিক্যাল বিজনেস অ্যান্ড ম্যানেজমেন্ট কলেজের নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপনে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি অংশ নিয়ে এসব কথা বলেন প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

প্রতিমন্ত্রী বলেন, একসময় ‘ডিজিটাল বাংলাদেশ’ শব্দটি নিয়ে অনেকে উপহাস করতেন। তারা বলতেন, দেশ ডিজিটাল হলে আওয়ামী লীগ ছাড়া কারো উপকার হবে না। তাদের সেই নিরুৎসাহে আমরা থেমে যাইনি।

আমরা বিশ্বাস করতাম একদিন দেশের সকল মানুষ ডিজিটাল বাংলাদেশের সুফল ভোগ করবে। সে লক্ষ্যে কাজ করেই আমরা আজ করোনা মহামারীর সময় মানুষে মানুষে যোগাযোগ স্থাপন করতে পেরেছি ভার্চুয়ালি। প্রযুক্তিগত উন্নয়নের কারণে করোনা আমাদের পারস্পরিক যোগাযোগ বিচ্ছিন্ন করতে পারেনি।

দেশের শিক্ষার্থী ও তরুণ জনগোষ্ঠীকে সময় নষ্ট না করে ইন্টারনেট ব্যবহার করে দক্ষতা অর্জনে উদ্বুদ্ধ করে জুনাইদ আহমেদ পলক বলেন, ইউটিউব ও গুগল ব্যবহার করে এই বন্ধের সময়ে অনেক ভালো কিছু দক্ষতা অর্জন করা সম্ভব। তাই বসে না থেকে নিজের জ্ঞানের সম্ভার বাড়াতে হবে।

এসময় উপস্থিত থেকে ভার্চুয়ালী বক্তব্য রাখেন সিংড়া উপজেলা নির্বাহী অফিসার নাসরিন আক্তার বানু, টেকনিক্যাল বিজনেস অ্যান্ড ম্যানেজমেন্ট কলেজের অধ্যক্ষ আবু বক্কর সিদ্দিক রকিসহ প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীবৃন্দ।

Author: admin

Leave a Reply