খুলনায় মাস্ক ব্যতীত সেবা প্রদানে অভিযান ও অর্থদণ্ড।

0
10
ভাম্যমান আদালত
  • মুনিয়া মুক্তা,ব্যুরো প্রধান (খুলনা)
  • প্রকাশ:০৯/০৯/২০২০, সময়:১০.৫৮pm

মাস্ক পরিধান ব্যতীত সেবা প্রত্যাশীদের সেবা না দিতে উদ্বুদ্ধ করে খুলনায় বিভিন্ন জায়গায় অভিযান ও মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

এসময় NO MASK NO SERVICE এই শ্লোগানকে সামনে রেখে আজ ৯ই সেপ্টেম্বর খুলনা মহানগরের বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট পরিচালনার পাশাপাশি করোনাকালীন স্বাস্থ্যবিধি মেনে চলা এবং দোকান-পাট, ব্যবসা প্রতিষ্ঠান ও অফিস-আদালতে মাস্ক পরিধান ব্যতিরেকে কোন ক্রেতা ও সেবা প্রত্যাশীকে সেবা প্রদান না করার জন্য উদ্বুদ্ধ করা হয়। এসময় নগরীর দৌলতপুর বাসস্ট্যান্ড, সোনাডাঙ্গা বাসস্ট্যান্ড, খালিশপুর নতুন রাস্তা ও বয়রা বাজার এলাকায় জনসচেতনতা সৃষ্টির উদ্দেশ্যে মাইকিং করা হয় এবং গরীব মানুষকে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়।

মোবাইল কোর্ট ও সচেতনতামূলক অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসন, খুলনার নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব সেটু কুমার বড়ুয়া, মোহাম্মদ আব্দুল্লাহ-আল-ফয়সাল, জনাব মোঃ রাকিবুল হাসান এবং জনাব দীপা রানী সরকার। এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি না মানা ও মাস্ক পরিধান না করার দায়ে মোট ১৯ টি মামলায় কতিপয় পথচারী, সেবাগ্রহীতা ও মোটর সাইকেল আরোহীকে অর্থদণ্ড প্রদান করেন। মোবাইল কোর্ট পরিচালনায় সহায়তা করেন এপিবিএন ও ব্যাটালিয়ন আনসার এর সদস্যগণ।

করোনাকালীন স্বাস্থ্যবিধি প্রতিপালন নিশ্চিতকল্পে ও যাত্রী সাধারণের অধিকার রক্ষায় জেলা প্রশাসনের এমন উদ্যোগ অব্যাহত থাকবে।

Leave a Reply