পাবনার ঈশ্বরদীতে সহকারী খাদ্য গুদামের ৫৮ টন ৫শ কেজি চাউল জব্দ।

পাবনাঃ- পাবনার ঈশ্বরদী জয়নগরে সোমবার (২৬ অক্টোবর) দুপুরে নাটোরের সরকারী খাদ্য গুদামের ৫৮টন ৫শ কেজি চাউল জব্দ করে ঈশ্বরদী থানা পুলিশ।

ঈশ্বরদীর জয়নগর সীমা ট্রের্ডাস এন্ড চাউল কলের গোডাউন থেকে এসব চাউল জব্দ করা হয়।

জানা যায়, পাবনার ঈশ্বরদী জয়নগরে সীমা ট্রের্ডাস এন্ড চাউল কলের মালিক মোঃ তরিকুল ইসলাম এর ব্যক্তি মালিকানাধীন গুদামে রাখা হয় নাটোর সদর ও নলডাঙ্গা উপজেলার পূজামন্ডপের নামে বরাদ্দকৃত চাউল। এমন গোপন সংবাদের ভিত্তিতে ঈশ্বরদী থানা পুলিশ গত ২দিন ধরে চেষ্টা চালিয়ে সোমবার দুপুরে চাউল গুদাম পুলিশের নিয়ন্ত্রনে নেয়।

পরে ঘটনার খবর পেয়ে উপজেলা খাদ্য কর্মকর্তা, উপজেলা প্রকল্প কর্মকর্তা ও অন্যান্য অফিসার এবং সাংবাদিকবৃন্দ হাজির হন।

এ সময় তরিকুল বলেন, সে তার নাটোর প্রতিনিধির মাধ্যমে পূজামন্ডপের নামে সরকারী বরাদ্দকৃত চাউল ৩৯ টাকা কেজি দরে কিনে এনেছেন। যার মূল্য ২৫ লক্ষ টাকা।

সীমা ট্রের্ডাস এন্ড চাউল কলের গুদামে উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের জবাবে উপজেলা প্রকল্প কর্মকর্তা মোঃ তহিদুল ইসলাম বলেন, যেহেতু এই চাউলগুলো আহার্য বাবদ দেওয়া হয় এবং ব্যক্তি মালিকানায় এই চাউল ক্রয়ের কোনো নীতিমালা নাই সুতরাং এই চাউল ক্রয় ও গুদামজাত সম্পূর্ণ অবৈধ। তাছাড়া একবারে এত টাকার চাউল কেনার কোন বৈধতা আছে কিনা তা নিয়ে যাচাই বাছাই চলছে।

স্থানীয় সূত্রে জানা যায়, তরিকুল ইসলাম দীর্ঘ দিন ধরে বাহির থেকে সরকারী চাউল এনে নিজ গুদামে রেখে নতুনভাবে প্যাকেজিং করে বাজারজাত করে আসছেন।

 

Author: admin

Leave a Reply