সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সাংবাদিক এস আর হৃদয়’র আজ শুভ জন্মদিন

0
105

সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সাংবাদিক এস আর হৃদয়’র আজ শুভ জন্মদিন

যাযাবর পলাশ, বিনোদন প্রতিবেদকঃ আজ ২৭-শে অক্টোবর ২০২০ সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব জনাব এস আর হৃদয়ের শুভ জন্মদিন। ১৯৮০ সনের অক্টোবর মাসের এই দিনে তিনি পৃথিবীতে পা রাখেন। তিন ভাইয়ের মধ্যে তিনি সবার ছোট। তার ছেলেবেলা কেটেছে খুলনা জেলার খালিশপুর থানায়।
অনেক অল্প বয়সেই তিনি লেখালেখি ও সাংবাদিকতা পেশায় নিজেকে জড়ান। ১৯৯৫ সালে খুলনার স্থানীয় পত্রিকা দৈনিক প্রবাহ দিয়ে তার সাংবাদিক হিসেবে যাত্রা শুরু। পাশাপাশি তিনি একজন সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন শিশু-কিশোরদের নিয়ে বিজ্ঞানভিত্তিক জাতীয় মাসিক পত্রিকা ‘মাসিক উল্কা’ তে। এই মাসিক উল্কা’র সাংবাদিকরা ছিলো সব স্কুলের শিক্ষার্থীরা । এরপর তিনি একে একে সাংবাদিকতা করেন দৈনিক তথ্য, দৈনিক প্রবর্তন, সাপ্তাহিক ইকোনমিকস টাইম সহ আরও কিছু স্থানীয় ও জাতীয় পত্রিকায়। এর পর তিনি খুলনা ও যশোর জেলার চিত্রগ্রাহক হিসেবে যোগ দেন বাংলাদেশ টেলিভিশনে। তারপর ঢাকায় আসেন তিনি। একে একে কাজ করেন চ্যানেল এস, বৈশাখী টেলিভিশন, নিউজ এন্ড ইমেজেস এবং একুশে টিভিতে। সাংবাদিকতা পেশায় বিশেষ অবদানের জন্য বাংলাদেশ জাতীয় মানবাধিকার জোট এর পক্ষ থেকে ২০১৩ তে তিনি জর্জ ওয়াশিংটন সম্মাননা পদক অর্জন করেন।
বর্তমানে তিনি তার নিজস্ব টিভি চ্যানেল ‘দর্পন টিভি’র সম্প্রচার কাজ নিয়ে ব্যস্ততায় রয়েছেন। খুব শীঘ্রই সারাদেশের সেটেলাইটে চ্যানেলটির সম্প্রচার শুরু হবে বলে জানালেন তিনি। পাশাপাশি তিনি তার অডিও-ভিজ্যুয়াল প্রযোজনা প্রতিষ্ঠান ‘কথক ক্রিয়েটিভ জোন’এর ব্যানারে কাজ শুরু করছেন। শুরুতেই দেশের সবচেয়ে জনপ্রিয় মোট ১২ জন শিল্পীর গান দিয়ে এই কথক ক্রিয়েটিভ জোন এর ইউটিউব চ্যানেলের যাত্রা শুরু করতে যাচ্ছেন। এই জন্য সব ধরনের প্রস্তুতি তিনি গ্রহণ করেছেন।
পুরোপুরি স্বপ্ন পিপাসু এই মানুষটি সাংবাদিকতা ও সংস্কৃতি চর্চায় নিজেকে নিয়োজিত রাখতে চান সারাজীবন। দেশের শিল্প ও সংস্কৃতিকে হাইলাইটস করতে চান সারাবিশ্ব জুড়ে।

Leave a Reply