নাটোরে করোনা পরীক্ষার জিন এক্সপার্ট মেশিন সংযোজন

নাটোরে করোনা পরীক্ষার জিন এক্সপার্ট মেশিন সংযোজন

পিন্টু স্যার

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডাঃ আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম বলেছেন,
দেশের প্রতিটি মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিতে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে।

সাধারণ মানুষ যাতে সরকারি হাসপাতালগুলোতে প্রয়োজনীয় সেবা পায় সেজন্য দেশের ১৬৭টি সরকারী হাসপাতালে প্রয়োজনীয় চিকিৎসা সরঞ্জাম ও জনবল সরবরাহ কার্যক্রম ইতোমধ্যে শুরু হয়েছে। চিকিৎসক, চিকিৎসা সরঞ্জাম ও জনবল সংকট কাটিয়ে সকলের জন্য স্বাস্থ্যসেবা নিশ্চিত করবে সরকার।

আজ বৃহস্পতিবার (২৯ অক্টোবর) সন্ধ্যায় নাটোর আধুনিক সদর হাসপাতালে কোভিড-১৯ পরীক্ষার জিন এক্সপার্ট মেশিন সংযোজন কার্যক্রম উদ্বোধন করে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন অধিদপ্তরের মহাপরিচালক।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক বলেন, সরকারী হাসপাতালগুলোতে জনবল পদায়নে কিছু টেকনিক্যাল প্রতিবন্ধকতা বিদ্যমান। বিদ্যমান প্রতিবন্ধকতা দূর করতেও কাজ করছি আমরা। খুব শীঘ্রই সরকারের সংশ্লিষ্ট দপ্তররের মাধ্যমে জনবল পুনঃবিন্যাস কাজ দ্রুত সম্পন্ন করা হবে।

আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম আরও বলেন, করোনা মোকাবিলায় সরকার অগ্রাধিকার ভিত্তিতে ভ্যাকসিন পেতে সব ধরণের যোগাযোগ রক্ষা করে চলেছে। কিন্ত আমাদের ভ্যাকসিনের অপেক্ষা করার পাশাপাশি ব্যক্তিপর্যায়েও সচেতনতা বাড়াতে। স্ব স্ব উদ্যোগে স্বাস্থ্যবিধি পালনের কোন বিকল্প নেই।

নাটোর সদর হাসপাতাল প্রসঙ্গে মহাপরিচালক বলেন, নাটোরে নির্মাণাধীন ২৫০ শয্যার সদর হাসপাতালেও প্রয়োজনীয় জনবল পদায়ন করা হবে খুব দ্রুত। সরকারের সংশ্লিষ্ট দপ্তরে প্রেরিত জনবল পদায়নের প্রস্তাবনা দ্রুত অনুমোদন পাবে।

মতবিনিময় সভায় জেলা সিভিল সার্জন কাজী মিজানুর রহমানের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত সচিব কাজী জেবুন্নেছা বেগম ও মোঃ সাইদুর রহমান, নাটোর বিএমএ’র সভাপতি ডাঃ জাকির হোসাইন, নাটোর সদর হাসপাতালের সহকারী পরিচালক ডাঃ মোঃ আনছারুল হক প্রমুখ।

Author: admin

Leave a Reply