ফ্রান্সে প্রিয়নবী কে নিয়ে ব্যঙ্গচিত্র করার প্রতিবাদে লাকসাম বিক্ষোভ মিছিল।

ফ্রান্সে প্রিয়নবী কে নিয়ে ব্যঙ্গচিত্র করার প্রতিবাদে লাকসাম বিক্ষোভ মিছিল।

মোঃ রবিউল হোসাইন সবুজ,লাকসাম, কুমিল্লা প্রতিনিধিঃ

মহানবী হযরত মুহাম্মদ (সাঃ)- কে নিয়ে ফ্রান্সের প্রেসিডেন্টের কুরুচিপূর্ণ বক্তব্য ও ম্যাগাজিনে ব্যঙ্গচিত্র প্রকাশের প্রতিবাদে কুমিল্লা লাকসাম বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) সকাল ২টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত লাকসাম পৌর-শহরের মোড়ে, মোড়ে সাধারণ মুসুল্লি ও বিভিন্ন মসজিদ-মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীরা, সকল সেচ্ছাসেবী সংগঠনসহ সর্বস্তরের জনসাধারণ এ বিক্ষোভে অংশ নেয়।

এসময় ফ্রান্সের পতাকা পুড়িয়ে ও ফ্রান্সের প্রেসিডেন্টের কুশপুত্তলিকা দাহ করে বিক্ষুব্ধরা।বিক্ষোভ সমাবেশে বক্তারা ফ্রান্সের সকল পণ্য বয়কটের আহবান করেন এবং মহানবী হজরত মুহাম্মদ (সা.)-এর ব্যঙ্গচিত্র প্রদর্শন করায় ফ্রান্স সরকারের প্রতি তীব্র নিন্দা জানান এবং অবিলম্বে ক্ষমা চাওয়ার আহ্বান জানান।

এসময় এ ঘটনায় বাংলাদেশ সরকারকে রাষ্ট্রীয়ভাবে নিন্দা জানানোর আহ্বান জানিয়ে তিন দিনের কর্মসূচি ঘোষণা করা হয়।

এ প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ কুমিল্লা জেলা দক্ষিণ শাখার সেক্রেটারি হাফেজ মাওলানা নুর উদ্দিন, ইসলামী যুব আন্দোলন কুমিল্লা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা মোরশিদুল আলম, ইসলামী শ্রমিক আন্দোলন কুমিল্লা জেলা দক্ষিণ শাখার সিনিয়র সহ-সভাপতি মাওলানা মোজাম্মেল হক, জেলা শাখার সভাপতি মাওলানা মনিরুল ইসলাম ও ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন কুমিল্লা জেলা দক্ষিণ শাখার সভাপতি জিল্লুর রহমান। এসময় ইসলামী আন্দোলন, শ্রমিক আন্দোলন, যুব আন্দোল ও ছাত্র আন্দোলনের জেলা ও উপজেলা শাখার কয়েক হাজার নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

বক্তব্য শেষে মুসলিম উম্মাহর মঙ্গল কামনায় দোয়া-মুনাজাত পরিচালনা করেন ইসলামী আন্দোলন কুমিল্লা জেলা দক্ষিণ শাখার সাংগঠনিক সম্পাদক হাফেজ শরাফত করীম।

Author: admin

Leave a Reply