ভিক্ষুকদের মাঝে লভ্যাংশের নগদ অর্থ বিতরন; বিকল্ল কর্মসংস্থান।

নাদিম আহমেদ অনিক, নওগাঁ প্রতিনিধি- নওগাঁয় পুনর্বাসিত ভিক্ষুকদের বিকল্প কর্মসংস্থানের লভ্যাংশ বিতরন করা হয়েছে। সদর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে ২৯ অক্টোবর (বৃহস্পতিবার) দুপুরে জেলা প্রশাসক হারুন-অর-রশিদ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে রাজশাহী বিভাগীয় কমিশনার মো: হুমায়ন কবীর খোন্দকার উপস্থিত থেকে লভ্যাংশ বিতরন করেন। নওগাঁ সদর উপজেলা প্রশাসনের আয়োজনে ও ‘আমার বাড়ি আমার খামার’ প্রকল্পের মাধ্যমে এই কর্মসূচি বাস্তবায়ন করা হচ্ছে। প্রকল্পটির মাধ্যমে সদর উপজেলার ৪৪জন ভিক্ষুকের মাঝে নগদ ২হাজার টাকা, ব্লিচিং ও হুইল পাউডার, সাবান, মাস্ক ও সেনিটাইজার বিতরন করা হয়।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মির্জা ইমাম উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা পরিষদের প্রধান কর্মকর্তা আ.ত.ম. আব্দুল­াহ হিল বাকী, অতিরিক্ত পুলিশ সুপার রাকিবুল আক্তার, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব রফিকুল ইসলাম প্রমুখ। এছাড়াও উপস্থিত ছিলেন আমার বাড়ি আমার খামার প্রকল্পের জেলা সমন্বয়ক পল­ব কুমার সরকার, প্রকল্প কর্মকর্তা মনোয়ার হোসেন, উপজেলা পরিষদের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

অনুষ্ঠানে বক্তারা বলেন ভিক্ষাবৃত্তি পেশাকে আমাদের নবীজিও পছন্দ করতেন না। তাই সারা দেশের ভিক্ষকুদের পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থানের ব্যবস্থা করে দেওয়ার জন্য বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ প্রকল্পের মধ্যে আমার বাড়ি আমার খামার প্রকল্পটি অন্যতম। এই প্রকল্পের মাধ্যমে জননেত্রী শেখ হাসিনা দেশের সকল ভিক্ষুকদের পুনর্বাসন করার চেষ্টা করছেন। আর আমরা মাঠ পর্যায়ে সেই প্রকল্পগুলো বাস্তবায়ন করে আসছি। আমরা আশা রাখি এই প্রকল্পের মাধ্যমে সরকার ২১সালের মধ্যে দেশের সকল ভিক্ষুকদের পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থানের ব্যবস্থা করে দিতে পারবেন।

Author: admin

Leave a Reply