ঝিনাইদহ কোটচাঁদপুরের পারভেজ হাসান সমাজের দর্পণ।

0
15
  • আব্বাস আলী। ঝিনাইদহ
  • প্রকাশ:- ১০.০৯.২০২০, সময়:- ০৭:২০

ঝিনাইদহ কোটচাঁদপুরের পারভেজ হাসানের মায়ের অনুপ্রেরণায় আজ ছিল ১২তম রক্তদান দিবস। তালসার গ্রামের অত্যান্ত সহজ সরল মোঃ পারভেজ হাসান, তার পিতা মোঃ আলম হোসেন হাস্যজ্বল মানুষ, মাতা মোছাঃ শাবানা বেগম গৃহিণী ছেলের অনুপ্রেরনার উজ্জ্বল প্রতিক।

পারভেজ বর্তমানে অনির্বান ব্লাড ডোনার ক্লাবের পরিচালক। সে নিজে ব্লাড দেই আবার রক্ত দাতা সংগ্রহ করে আবার সবাইকে রক্ত দানে উৎসাহীত করে। দীর্ঘ দিন ধরে পারভেজ এই সংগঠন এর সাথে জড়িত।

পারভেজ নিজে প্রতিষ্ঠা করেছেন ঘাগা প্রভাতি সংঘ। বর্তমানে সভাপতি সে নিজেই। বিভিন্ন সময়ে নিজ অর্থায়নে সামাজিক কাজ করে থাকে এই সংঘটি। যেমন রাস্তার মাটি ভরাট, রাস্তার পাশে গাছ ছাটাই। সে নিজেকে সবসময় সমাজের সকল ভালো কাজের সাথে নিজেকে জড়িয়ে রাখে।

পারভেজ জি, টি ডিগ্রী কলেজ থেকে আই,কম পাস করেন। তারপর সিভিল ইঞ্জিনিয়ারিং পড়ার জন্য যশোর চলে যান। এখন বি,এস,সি করবেন বলে ইচ্ছার কথা জানিয়েছেন।

পারভেজ প্রচন্ড ডানপিটে স্বভাবের। বিকালে কাজী লুৎফর রহমান মাধ্যমিক বিদ্যালয়ে খেলা করতে দেখা যায়। ক্রিকেট আর ফুটবল দুটো খেলাই তার প্রিয়। বেশ সুনামের সাথে বি,এন,সি,সি ট্রেনিং সম্পন্ন করেছেন। পারভেজকে প্রশ্ন করেছিলাম এতকিছু কিভাবে সম্ভব। উত্তরে বলেছেন, মা মা আর মা। মা’তার সমস্ত অনুপ্রেরনার উৎস।

Leave a Reply