যবিপ্রবির ল্যাবে আজকে ৪৪ জনের কোভিড-১৯ পজিটিভ।

0
26
COVID-19
COVID-19
  • মুনিয়া মুক্তা,ব্যুরো প্রধান (খুলনা)
  • প্রকাশ:১০.০৯.২০২০, সময়:০৯.৩৪ pm

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে আজ ১০ সেপ্টেম্বর ২০২০ খ্রি. তারিখে ঘোষিত করোনার টেস্টের ফলাফলে

যশোরের ১৬২ জনের নমুনা পরীক্ষা করে ৩৫ জনের,
মাগুরার ২৭ জনের নমুনা পরীক্ষা করে ৭ জনের ও
নড়াইলের ১১ জনের নমুনা পরীক্ষা করে ২ জনের নমুনাতে কোভিড-১৯ পজিটিভ পাওয়া গেছে।

অর্থাৎ যবিপ্রবির ল্যাবে মোট ২০০ জনের নমুনা পরীক্ষা করে ৪৪ জনের করোনা পজিটিভ এবং ১৫৬ জনের নেগেটিভ ফলাফল এসেছে। পরীক্ষা সংক্রান্ত সকল তথ্য সংশ্লিষ্ট জেলাগুলোর সিভিল সার্জন অফিসে প্রেরণ করা হয়েছে।

ড. তানভীর ইসলাম পরীক্ষণ দলের সদস্য ও সহযোগী অধ্যাপক, অণুজীববিজ্ঞান বিভাগ।

এদিকে গত ২৪ ঘন্টার যশোরে ২৯ জন করোনা থেকে সুস্থ হয়েছেন। বুধবার পর্যন্ত জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৫৫৬ জন। সুস্থতার সংখ্যা ২ হাজার ২৯৩ জন এবং মৃতের সংখ্যা ৪২ জন।

শনাক্তকৃত ৩৫ জনের মধ্যে আছেন, সদর উপজেলার ৩২ জন, শার্শা উপজেলার ০১ জন, ঝিকরগাছা উপজেলার ০১ জন ও অভয়নগর উপজেলার ০১ জন।

সদর উপজেলায় আছেন, জেল রোডের মো. শাহ আলম(৫৬) পুলিশ লাইনের প্রতীক(১২) মো. আব্দুল হামিদ(৫৩) নির্জা(৫) নিমনি নিশরাত(১৩) মনিরুজ্জামান(৪৫) ও সুজিত কুমার মৃধা(৩৮) নিউ মার্কেটের আরিফুল(২৬) চাঁচড়ার শাহিদা(৫৬) স্টেডিয়াম পাড়ার মো. আসাদুর রহমান(৫২) শেখহাটির গোলাম রব্বানী(৫৫) ও আঞ্জুমান আরা(৫৫) এড়ান্দার ডালিম(৪৫) বিরামপুরের মিজানুর(৪৮) ও তানিয়া(২২) ঘোপের নজরুল(৪৫) রোকেয়া খাতুন(৩২) ও ফারুক(৩৬) ২৫০ শয্যা হাসপাতালের মকলেস(৩৫) ও আসমা(২৭) খিতিবদিয়ার আমিরুল ইসলাম(৪৫) বসুন্দিয়ার মহিউদ্দিন(৩৯) বারান্দীপাড়ার আব্দুস শুকুর(৭০) রেলগেটের সিরাজুল(৪৮) বেজপাড়ার অতশী(৩০) মা ও শিশু কল্যাণ কেন্দ্রের রাশিদা খাতুন(৪২) এবং PWD অফিসের ইউসুফ(৫৭)।

এছাড়া আরও আছেন, সদরে নমুনা প্রদানকারী ঝিনাইদহ জেলার কালীগঞ্জ উপজেলার কুচিয়া গ্রামের রাসেল(২৮) ও কুল্লাপড়ার মো.দারু হোসাইন খান(৬০) চৌগাছা উপজেলার যাত্রাপুরের আনোয়ার জাহিদ(৩০) শার্শা উপজেলার নাভারণের মোহসিন(৫৫) মাগুরা জেলার শালিখা উপজেলার সিংড়া গ্রামের রমেশ(৫৭)।

অপর তিনজের মধ্যে আছেন, শার্শা উপজেলার শার্শা বাজারে মুশেকা বেগম(৫০) ঝিকরগাছা উপজেলার নওয়াপাড়া হালসার মো. আসাদুল হক(৩৯) এবং অভয়নগর উপজেলার গুয়াখোলা ৬ নং ওয়ার্ডের নিশাত সুকতানা(৬১)।

আজ শনাক্ত রোগীদের মধ্যে নতুন ও পুরাতন রোগীর সংখ্যা এখনও জানা যায়নি।

Leave a Reply