নাটোরে কমিউনিটি পুলিশিং ডে- ২০২০ উপলক্ষে আলোচনা সভা

নাটোরে কমিউনিটি পুলিশিং ডে-২০২০ উপলক্ষে আলোচনা সভা।

“মুজিব বর্ষের মূলমন্ত্র-কমিউনিটি পুলিশিং সর্বত্র” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে জেলা পুলিশ, নাটোরের আয়োজনে অদ্য ৩১-১০-২০২০ খ্রি. সময় ১১:০০ ঘটিকায় পুলিশ লাইন্স ড্রিল শেডে কমিউনিটি পুলিশিং ডে-২০২০ উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয় ।

উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রত্না আহম্মেদ এমপি, সংরক্ষিত মহিলা আসন-৪৩ (নাটোর-নওগাঁ), বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ শাহরিয়াজ পিএএ, জেলা প্রশাসক, নাটোর, এ্যাড মোঃ সাজেদুর রহমান খাঁন, চেয়ারম্যান, জেলা পরিষদ, নাটোর, উমা চৌধুরী জলি, মেয়র, নাটোর পৌরসভা, নাটোর, মোঃ শরীফউদ্দিন, পুলিশ সুপার, পিবিআই, নাটোর, মোঃ আব্দুস সালাম, সভাপতি, জেলা কমিউনিটি পুলিশিং, নাটোর ।

উক্ত অনুষ্ঠানে জেলার সকল থানার অফিসার ইনচার্জগণ, জেলা পুলিশের অন্যান্য কর্মকর্তাগণ, ফোর্সবৃন্দ এবং সকল থানার কমিউনিটি পুলিশের সভাপতি, সাধারন সম্পাদক ও সদস্যগণ উপস্থিত ছিলেন ।

উক্ত আলোচনা সভার সভাপতিত্ব করেন জনাব লিটন কুমার সাহা পিপিএম-বার, পুলিশ সুপার, নাটোর ।


অপরাধ নিয়ন্ত্রণ ও জনসচেতনতা বৃদ্ধিতে কমিউনিটি পুলিশিং গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে আগামীতে নারী নির্যাতন, জঙ্গিবাদ ও সন্ত্রাস দমনের পাশাপাশি সাইবার অপরাধ নিয়ন্ত্রণে জনসচেতনতা বৃদ্ধিতে কমিউনিটি পুলিশিং গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে মন্তব্য অনুষ্ঠানে উপস্থিত বক্তাতা

অপরদিকে শনিবার সকালে ঝলমলিয়া হাইওয়ে থানার অফিসার ইনচার্জ মোঃ রেজওয়ানুল ইসলাম সাধারণ জনগণের মাঝে কমিউনিটি পুলিশিং কি সেটি বোঝান। তিনি বলেন, “পুলিশের বাইরেও আমরা রক্তে মাংসে গড়া মানুষ, আমরা সাধারন জনগনের মাঝে মিশে গিয়ে কাজ করতে চাই, মুজিববর্ষে এর মধ্যেই পুলিশের প্রতি মানুষের বিরূপ প্রতিক্রিয়া তা বদলে দিতে চাই।”

এরপর কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে ঝলমিয়া হাইওয়ে থানার পুলিশ ও আহমেদপুর বাজারের প্রায় দুই শতাধিক মানুষ র‍্যালি করেন, এসময় পুলিশ সদস্যরা জনসাধারণের মাঝে লিফলেট বিতরণ করেন।

Author: admin

Leave a Reply