এবার মহানবী (সা.)-কে অবমাননার দায়ে বেলজিয়ামের স্কুলশিক্ষক বরখাস্ত

এবার মহানবী (সা.)-কে অবমাননার দায়ে বেলজিয়ামের স্কুলশিক্ষক বরখাস্ত
এবার মহানবী হযরত মুহাম্মদ (সা.)-কে অবমাননার দায়ে বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসের একজন স্কুল শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে।
ঘটনাটি ঘটে ব্রাসেলসের মোলেনবিক সেন্ট-জিন এলাকার একটি স্কুলে। খবর ডেইলি সাবাহ ও ডেইলি মেইলের।
বিশ্বনবী (সা.)-কে নিয়ে ক্লাসে অবমাননাকর কার্টুন প্রদর্শন করেছিলেন ওই স্কুলশিক্ষক।
ফ্রান্সে একই ধরনের ঘটনার জেরে এক শিক্ষকের শিরচ্ছেদের ঘটনায় বিশ্বব্যাপী সমালোচনার মধ্যেই এমন কাণ্ড করায় শুক্রবার স্কুল কর্তৃপক্ষ তার বিরুদ্ধে এই শাস্তিমূলক ব্যবস্থা নেয়।
প্রতিবেদনে বলা হয়েছে, ফরাসি ম্যাগাজিন শারলি এবদোতে ইসলামের নবীর (সা.) যেসব ব্যাঙ্গাত্মক কার্টুন প্রকাশিত হয়েছিল ওই শিক্ষক তার একটি নিয়ে পঞ্চম ও ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থীদের দেখান। সেইসঙ্গে তিনি একই কাজ করে কীভাবে একজন ফরাসি স্কুলশিক্ষক নিহত হয়েছেন তার বর্ণনা দেন।
পত্রিকাটি বেলজিয়ামের বরখাস্ত হওয়া স্কুল শিক্ষকের নাম প্রকাশ করেনি। তবে তিনি ক্লাসে ওই অবমাননাকর কার্টুন প্রদর্শন করার পর দুই থেকে তিনজন স্কুল শিক্ষার্থীর অভিভাবক স্কুল কর্তৃপক্ষের কাছে এ ব্যাপারে লিখিত অভিযোগ জানান। এরপরই তাকে সাময়িক বরখাস্ত করা হয়। এখন স্কুলটিতে তার চাকরি থাকবে কিনা সে বিষয়ে সিদ্ধান্ত জানাবেন দেশটির আদালত।
অভিযোগ দায়েকারী শিক্ষার্থীদের পরিবারের বরাত দিয়ে বেলজিয়ামের লা লিবরে পত্রিকা জানিয়েছে, ওই স্কুল শিক্ষক ক্লাসে একটি ট্যাবলেট কম্পিউটার নিয়ে আসেন এবং সেখান থেকে মানবতার মুক্তিরদূত বিশ্বনবী হযরত মুহাম্মাদ (সা.)-এর ব্যাঙ্গাত্মক কার্টুনগুলো একের পর শিক্ষার্থীদের প্রদর্শন করতে থাকেন।
সেইসঙ্গে তিনি একথাও বলেন, যারা এসব দেখতে চায় না তারা যেন মাথা নীচু করে থাকে।
উল্লেখ্য, সম্প্রতি স্যামুয়েল প্যাটি নামক ফ্রান্সের একজন শিক্ষক তার ক্লাসের শিক্ষার্থীদের সামনে বিশ্বনবী হযরত মুহাম্মাদ (সা.)-কে  নিয়ে অবমাননাকর চিত্র প্রদর্শন করার পর এক চেচেন যুবক তার হামলা চালিয়ে তার শিরচ্ছেদ করেন।

Author: admin

Leave a Reply