ঈশ্বরদী-রাজশাহী রুটে চলাচলকারী ‘মধুমতি এক্সপ্রেস’ ট্রেনের হঠাৎ রুট পরিবর্তন।

ঈশ্বরদী-রাজশাহী রুটে চলাচলকারী ‘মধুমতি এক্সপ্রেস’ ট্রেনের হঠাৎ রুট পরিবর্তন।

ঈশ্বরদী প্রতিনিধিঃ রাজশাহী-ঈশ্বরদী-গোয়ালন্দ ঘাটে চলাচলকারী ‘মধুমতি এক্সপ্রেস’ ট্রেনের হঠাৎ রুট পরিবর্তন করা হয়েছে।
ট্রেনটি এখন রাজশাহী- ঈশ্বরদী হয়ে ফরিদপুরের ভাঙা রেলপথ পর্যন্ত চলাচল করছে।

গোয়ালন্দ ঘাট-রাজশাহী রুটে চলাচলকারি আন্তঃনগর ওই ট্রেনটি কোন পূর্ব ঘোষণা ছাড়াই গত শুক্রবার গোয়ালন্দ ঘাট স্টেশন থেকে আকষ্মিকভাবে প্রত্যাহার করে নিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

এদিকে রাজশাহী থেকে ছেড়ে আসা একমাত্র আন্তঃনগর ট্রেন ‘মধুমতি এক্সপ্রেস’ ঈশ্বরদী হয়ে গোয়ালন্দ ঘাট স্টেশনে আসা হঠাৎ করে বন্ধ হয়ে যাওয়ায় সাধারণ যাত্রীরা বিপাকে পড়েছেন।
টেনটি বন্ধ থাকায় বাধ্য হয়ে তারা সড়ক পথে অতিরিক্ত ভাড়ায় যাত্রীবাহী বাসে রাজশাহীসহ বিভিন্ন স্থানে যাতায়াত করছেন।

বিষয়টি নিশ্চিত করে রেলওয়ের গোয়ালন্দ ঘাট স্টেশন মাস্টার মো. আব্দুল জলিল বলেন, একমাত্র আন্তঃনগর ট্রেন মধুমতি এক্সপ্রেস গোয়ালন্দ ঘাট স্টেশন থেকে প্রত্যাহারের বিষয়ে লিখিত কোনো চিঠি পাইনি। তবে বন্ধের আগের দিন বৃহস্পতিবার সন্ধ্যায় রেলওয়ের পাঁকশী কন্ট্রোল থেকে ফোনে জানানো হয় যে, ৩০ অক্টোবর থেকে আন্তঃনগর ট্রেন মধুমতি এক্সপ্রেস আর গোয়ালন্দ ঘাট স্টেশনে যাবে না।
রুট পরিবর্তন করে ট্রেনটি ওইদিন থেকে রাজশাহী-ভাঙ্গা রেলপথে চলাচল করেবে। পাঁকশী কন্ট্রোল থেকে এমন নির্দেশনা পেয়ে গত শুক্রবার সকালে আন্তঃনগর ট্রেন বন্ধের বিষয়ে গোয়ালন্দ ঘাট স্টেশনে হাতে লেখা একটি নোটিশ টানিয়ে দেয়া হয়েছে।

এদিকে আন্তঃনগর ট্রেন ‘মধুমতি এক্সপ্রেস’ গোয়ালন্দ ঘাট স্টেশন থেকে প্রত্যারের প্রতিবাদ ও ট্রেনটি দ্রুত ফিরিয়ে আনার দাবিতে মানববন্ধন করেছে স্থানীয়রা।
শনিবার বিকেল ৩টা থেকে গোয়ালন্দ ঘাট রেল স্টেশনে এক ঘণ্টার ওই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সুত্রঃ সময়ের ইতিহাস

Author: admin

Leave a Reply