চট্টগ্রাম জেনারেল হাসপাতালে করোনা পরীক্ষায় অতিরিক্ত ফি নেয়ার অভিযোগ।

0
25
চট্টগ্রাম জেনারেল হাসপাতালে করোনা পরীক্ষায় অতিরিক্ত ফি নেয়ার অভিযোগ।
মোঃ সিরাজুল মনির, চট্টগ্রাম:-

সরকার নির্ধারিত ফি ২০০ টাকা। কিন্তু আদায় করা হচ্ছে ১৫০০ টাকা। তাতেও যদি কাজ হতো উঠতো না অভিযোগ। ৫ থেকে ৭ গুণ অতিরিক্ত টাকা নিয়েও মিলছে না সনদ। এ সনদ বিদেশগামী যাত্রীদের করোনাভাইরাস টেস্টের! বলছিলাম চট্টগ্রাম জেনারেল হাসপাতালে করোনাভাইরাসের টেস্ট করতে আসা বিদেশগামী যাত্রীদের সনদ নিয়ে নয়ছয়ের কথা।

রবিবার সরেজমিন দেখা গেছে, অতিরিক্ত ফি আদায় হচ্ছে এখামে। নারী-পুরুষদের ঘণ্টার পর পর ঘন্টা ঝুঁকি নিয়ে আছে দাঁড়িয়ে। নমুনা দেওয়ার জন্য এসে গাদাগাদি করেই অপেক্ষা করতে হচ্ছে যাত্রীদের। নেই কোন সামাজিক দূরত্ব মানার প্রবণতাও। হাসপাতাল কর্তৃপক্ষেরও এ বিষয়ে নেই মাথা ব্যাথা।

বিদেশগামী যাত্রীদের অভিযোগ, সকাল থেকে বিকাল পর্যন্ত গাদাগাদি ভাবে লাইনে দাঁড়িয়ে থেকেও দিতে পারছে না তারা নমুনা। ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করার পরও ডাকছে কাউকে ডাকা হচ্ছে না নমুনা নিতে।

নমুনা দিতে আসা এক নারী চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘ঘরে পাঁচ মাসের বাচ্চা রেখে নমুনা দিতে আসছি। সকাল থেকে দুপুর পর্যন্ত অপেক্ষার পরেও কারও সাড়াশব্দ পাচ্ছি না। এখানে ভোগান্তির শেষ নেই। এসব দেখার মতো কেউ নেই।

তিনি আরও বলেন, ‘নিয়মানুযায়ী প্রতি নমুনা টেস্টের জন্য ২০০ টাকা জমা দিতে হলেও নেওয়া হচ্ছে ১৫০০ টাকা। তাতেও মিলছে না নমুনা পরীক্ষা।’

এ বিষয়ে জানতে জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. অসীম কুমার নাথ বলেন সরাসরি কোন অভিযোগ পেলে আইন অনুযায়ী ব‍্যবস্হা নেব।

Leave a Reply