চট্টগ্রাম ঢাকার বিরতিহীন ট্রেন সুবর্ণ এক্সপ্রেস বদলে যাবে কাল।

0
26
চট্টগ্রাম ঢাকার বিরতিহীন ট্রেন সুবর্ণ এক্সপ্রেস বদলে যাবে কাল।
মোঃ সিরাজুল মনির, ব্যুরো প্রধান, চট্টগ্রাম:-

চট্টগ্রাম -ঢাকা রুটের বিরতিহীন ট্রেন সুবর্ণ এক্সপ্রেসের চেহারা বদলে যাবে আগামীকাল। সাদা রঙের পুরনো বগির পরিবর্তে চলবে ইন্দোনেশিয়া থেকে আমদানিকৃত লাল-সবুজের নতুন বগিতে নতুন আঙ্গিকে। আধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত দ্রুতগতির এই বগিগুলো যাত্রী পরিবহনে যুক্ত হওয়ার আগে গতকাল সকাল থেকে দুপুর পর্যন্ত সম্পন্ন হয়েছে ট্রেনটির ট্রায়াল রান। চট্টগ্রাম রেলওয়ে স্টেশন থেকে চিনকি আস্তানা পর্যন্ত ট্রায়াল রান শুরু করেছে লাল সবুজের ট্রেনটি। আগের চেয়ে বৃহৎ পরিসরের দ্রুতগতির উন্নত সুযোগ-সুবিধার ১৮টি নতুন বগি সংযোজন হয়েছে বলে জানান, রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় পরিবহন কর্মকর্তা স্নেহাশীষ দাশগুপ্ত। তিনি জানান, আগের মতোই ১৮টি বগি নিয়ে চলবে সুবর্ণা এক্সপ্রেস। সবকিছু আগের মতোই থাকবে। আধুনিক ও উন্নত গতিসম্পন্ন সুযোগ সুবিধার নতুন বগি গুলোতে যাত্রীরা অনেক বেশি স্বাচ্ছন্দ্যবোধ করবেন। ট্রেনের উভয় পাশে থাকবে খাবার গাড়ি সমেত গার্ড ব্রেক। বগিগুলো চলাচলের আগে রবিবার চট্টগ্রাম থেকে চিনকি আস্তানা পর্যন্ত আমরা ট্রায়াল দিয়েছি।

চট্টগ্রাম রেলওয়ে স্টেশনের ম্যানেজার রতন কুমার চৌধুরী জানান, মঙ্গলবার সকাল সাতটায় লাল সবুজের নতুন বগিতে যাত্রী নিয়ে সুবর্ণ এক্সপ্রেস চট্টগ্রাম স্টেশন থেকে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করবে। চট্টগ্রাম রেলস্টেশনে রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক (জিএম) সরদার শাহাদাত আলীসহ উর্ধ্বতন কর্মকর্তারা এই উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।
রেলের সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, ইন্দোনেশিয়া থেকে আমদানিকৃত নতুন ২০০ মিটার গেজ কোচ ইতিমধ্যে রেলওয়ে পূর্বাঞ্চলের ঢাকা ও চট্টগ্রাম বিভাগের বিভিন্ন ট্রেনে অনেকগুলো যুক্ত হয়েছে। নতুন ট্রেন হিসেবে সোনার বাংলাও ইন্দোনেশিয়া থেকে আমদানিকৃত নতুন বগি দিয়ে চলছে। উন্নত মানের আধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত নতুন কোচে যাত্রীদের ভ্রমণ আরো আনন্দদায়ক হবে।

Leave a Reply