পাবনার সাবেক ইউনিয়নের চেয়ারম্যান দুদকের করা মামলায় জেলা আদালত কারাগারে পাঠালেন।

0
28

পাবনাঃ- পাবনার বেড়া উপজেলার রূপপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোঃ নুরুল ইসলাম মোল্লা ক্ষমতায় থাকা কালিন সময়ে অর্থ আত্মসাতের অভিযোগে দুদকের করা মামলায়  কারাগারে পাঠিয়েছেন পাবনা জেলা আদালত।

সোমবার (০২ নভেম্বর) দুপুরে পাবনা জেলা ও দায়রা জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক নিত্যনন্দ এ আদেশ দেন।

দুদক পাবনা আঞ্চলিক কার্যালয়ের সহকারী পরিচালক আতিকুর রহমান জানান, নুরুল ইসলাম মোল্লা চেয়ারম্যান থাকা কালীন গত ২০১১ সালের ১৮ ডিসেম্বর প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে ইউনিয়ন পরিষদের রাজস্ব খাতের ১৮ লক্ষ ৫ হাজার টাকা মিথ্যা তথ্য দিয়ে আত্মসাৎ করেন। ইউনিয়ন পরিষদে এ অর্থ ব্যয়ে প্রকল্প বাস্তবায়নের কোন আবেদন, প্রকল্প কমিটি, বিল ভাউচারসহ কোন প্রকার রেকর্ড পাওয়া যায়নি।

প্রকল্পটি বাস্তবায়নে দৃশ্যমান কোন অবকাঠামোও অভিযুক্ত সাবেক এই চেয়ারম্যান নুরুল ইসলাম মোল্লা দেখাতে পারেন নাই।

তিনি আরো জানান, দুদকের তদন্তে অভিযোগের প্রাথমিক সত্যতা মেলায় দন্ডবিধির ৪২০/৪৭৭ (ক)/৪০৯ এবং ১৯৪৭ সালের দূর্নীতি প্রতিরোধ আইনের ৫ (২) ধারায় মামলা দায়ের করা হয়।

এই মামলায় অভিযুক্ত আসামী সোমবার আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে আদালতের ভারপ্রাপ্ত বিচারক নিত্যানন্দ সরকার তার জামিন না মঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

দুদকের পক্ষে আইনজীবী ছিলেন, খোন্দকার জাহিদ রানা ও আসামী পক্ষে আইনজীবী ছিলেন আব্দুল আহাদ বাবু, কাজী সাজ্জাদ ইকবাল লিটন ও আকির হোসেন।

Leave a Reply