যবিপ্রবির ল্যাবে আজকে ৩১ জনের কোভিড-১৯ পজিটিভ।

0
6
COVID-19
COVID-19
  • মুনিয়া মুক্তা, ব্যুরো প্রধান (খুলনা)
  • প্রকাশ:১১.০৯.২০২০, সময়:০৩.১৭pm

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে আজ ১১ সেপ্টেম্বর ২০২০ খ্রি. তারিখে ঘোষিত করোনার টেস্টের ফলাফলে যশোরের ১১৫ জনের নমুনা পরীক্ষা করে ২১ জনের,
মাগুরার ৩৩ জনের নমুনা পরীক্ষা করে ৬ জনের ও
নড়াইলের ২১ জনের নমুনা পরীক্ষা করে ৪ জনের নমুনাতে কোভিড-১৯ পজিটিভ পাওয়া গেছে।

অর্থাৎ যবিপ্রবির ল্যাবে মোট ১৬৯ জনের নমুনা পরীক্ষা করে ৩১ জনের করোনা পজিটিভ এবং ১৩৮ জনের নেগেটিভ ফলাফল এসেছে। পরীক্ষা সংক্রান্ত সকল তথ্য সংশ্লিষ্ট জেলাগুলোর সিভিল সার্জন অফিসে প্রেরণ করা হয়েছে।

ড. তানভীর ইসলাম, পরীক্ষণ দলের সদস্য ও সহযোগী অধ্যাপক, অণুজীববিজ্ঞান বিভাগ।

এদিকে গত ২৪ ঘন্টার যশোরে ২৮ জন করোনা থেকে সুস্থ হয়েছেন। বৃহস্পতিবার পর্যন্ত জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৫৯১ জন। সুস্থতার সংখ্যা ২ হাজার ৩২১ জন এবং মৃতের সংখ্যা ৪২ জন।

শনাক্তকৃত ২১ জনের মধ্যে সদর উপজেলার ১২ জন, কেশবপুর উপজেলার ০৩ জন ও অভয়নগর উপজেলার ০৬ জন।

সদর উপজেলায় আছেন, মুহকিমেন(২০) শারমিন আক্তার(৪৭) চামেলী মুখার্জী(৫১) মো. আবুল কাশেম(৬৫) ইতি(২৯) মো. শহিদুল(৫২) মো. রহমতুল্লাহ(৩৫) সেলিম(৩৩) জুলি(৪২) আম্বিয়া ইসলাম(৪৪) সুবাস(৬০) এবং ২৫০ শয্যা হাসপাতালের খোকন ইসলাম(৫৪)।

কেশবপুর উপজেলায় আছেন, লেকচারার হাসান(৪৮) রিতা দে(৪৩) এবং তাপস দে(৫৮)।

অভয়নগর উপজেলায় আছেন, মো. সোহাগ সর্দার(৩৬) রুম্মানুরিস ল্যাম রাকিব(২৬) সাদিয়া আফরিন(৫৪) হালিম বিশ্বাস(৫০) রাফেজা(২৮) এবং মো. আবুল খায়ের(৫৫)।

আজ শনাক্ত রোগীদের মধ্যে নতুন ও পুরাতন রোগীর সংখ্যা জানা না গেলেও এটা নিশ্চিতভাবে বলা যায় যশোরে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৩ হাজার ৬০০ ছাড়িয়েছে।

Leave a Reply