লাকসাম জাতীয় জেলহত্যা দিবসের দাবিতে আলোচনা সভা ও র‍্যালি অনুষ্ঠিত হয়।

মো: রবিউল হো: সবুজ,লাকসাম(কুমিল্লা) প্রতিনিধিঃ

কুমিল্লা লাকসাম (৩রা নভেম্বর) জেলহত্যা দিবস উদযাপন উপলক্ষে উপজেলা আওয়ামীলীগ ও পৌরসভার আওয়ামী লীগ বিভিন্ন কর্মসূচি পালন করে ।
১৯৭৫ সালের এই দিনে ঢাকা কেন্দ্রীয় কারাগারের নিরাপদ প্রকোষ্ঠে ঢুকে একদল দুষ্কৃতকারী হত্যা করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আজীবন রাজনৈতিক সহযোদ্ধা এবং মহান মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমদ, এম মনসুর আলী ও এ এইচ এম কামারুজ্জামানকে।

ভারপ্রাপ্ত সভাপতি ডাঃ হেলাল উদ্দিন আহম্মদের লাকসাম পৌরসভার সম্মানিত মেয়ের অধ্যাপক আবুল খায়ের সভাপতিত্বে ও উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যানের সঞ্চালনায় জাতীয় ৪ নেতা জেলহত্যা দিবস উদযাপন কর্মসূচি পালন করে ।

সকালে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, স্বাধীন বাংলার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার প্রতি শ্রদ্ধা নিবেদন, আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

সভাপতিত্বে করেন,লাকসাম উপজেলা যুবলীগের আহ্বায়ক ও পৌর মেয়র অধ্যাপক মোঃ আবুল খায়ের। পরিচালনা করেন লাকসাম উপজেলা পরিষদ সম্মানিত ভাইস চেয়ারম্যান মহব্বত আলী।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট রফিকুল ইসলাম হিরা, উপজেলা সেচ্ছাসেবী লীগর সভাপতি নিজাম উদ্দিন শামীম, সাধারণ সম্পাদক জাঙ্গীর। উপজেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক প্রবীর সাহা, পৌর আওয়ামী লীগের সহ সভাপতি গোলাম রাব্বানি, প্যানেল মেয়র বাহার উদ্দিন বাহার, কাউন্সিলর মোহাম্মদ উল্লাহ,আফতাব উল্লাহ চৌধুরী ঝন্টু, শাহজাহান মজুমদার, গোলাম রাব্বানী, খলিলুর রহমান, পৌর সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন সাখন, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক আনিসুর রহমান কাঞ্চন, লাকসাম পৌর আওয়ামীলীগের সদস্য ও পৌর ১নং ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি মোঃ জাহাঙ্গীর আলম, সদস্য মোঃ খলিলুর রহমান,আব্দুল আউয়াল মজুমদার, চেয়ারম্যান ফারুক, রুলআমিন,হারুন। যুবলীগ নেতা মনির, সেচ্ছাসেবী সংগঠন নেতা খোরশেদ আলম, নেতা টুটুল, শাহাজান, আহসান, সুজন।উপজেলা ছাত্রলীগের সভাপতি সানী,সাধারণ সম্পাদক তুষার, পৌরসভার ছাত্রলীগের সভাপতি স্বাধীন ও সাধারণ সম্পাদক কাওসার,ছাত্রলীগ নেতা শাওন, জুয়েল,পারভেজ, সোহাগ, প্রমুখ।
সভায় জাতীয় ৪ নেতা হত্যার বিচারের দাবিতে করার লক্ষ্যে পারস্পরিক মতবিনিময় করেন বক্তারা।
এছাড়া আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, কৃষক লীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিকলীগ সহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

শেষে জাতীয় চার নেতার রুহের মাগফেরাত সহ সকল প্রয়াত নেতা ও অসুস্থ নেতাকর্মীদের সুস্থতা কামনায় বিশেষ দোয়া করা হয়।

Author: admin

Leave a Reply