নাটোরে নানা আয়োজনে পালিত জেলহত্যা দিবস

নাটোরে নানা আয়োজনে পালিত জেলহত্যা দিবস।

নাটোরে নানা আয়োজনে পালিত হচ্ছে জেলহত্যাা দিবস। আজ ৩রা নভেম্বর জেল হত্যা দিবসের শুরুতে সকালে জাতীয় চার নেতার প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন করা হয়েছে।

আজ মঙ্গলবার জেলা আওয়ামী লীগের অস্থায়ী কার্যলয়ে দিবসটি উপলক্ষ্যে নাটোর জেলা কর্তৃক আয়োজিত অনুষ্ঠানের কার্যক্রম এর শুরুতে জাতীয় সংগীত, জাতীয় পতাকা, দলীয় পতাকা, কালো পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুসহ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, সকল শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন ও এক মিনিট নিরবতা পালন, শেষে দোয়া মোনাজাত করা হয় ।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাটোর-নওগাঁ (সংরক্ষিত) আসনের সংসদ সদস্য রত্মা আহমেদ। অন্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি এডঃ সিরাজুল ইসলাম পিপি, জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও পৌর মেয়র উমা চৌধুরী জলি, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সৈয়দ মত্তুর্জা আলী বাবলু, দপ্তর সম্পাদক দিলিপ কুমার দাস সহ জেলা আওয়ামী লীগ, মহিলা আওয়ামীলীগ, ছাত্রলীগসহ আওয়ালীগের অন্যান্য অঙ্গসংগঠনের নেতা-নেত্রীবৃন্দ


এদিকে নাটোরের বনপাড়া জেল হত্যা দিবসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ তাঁর ঘনিষ্ঠ সহকর্মী জাতীয় চার নেতা – সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ, ক্যাপ্টেন এম মনসুর আলী এবং এ এইচ এম কামরুজ্জামান -এর প্রতি গভীর শ্রদ্ধাঞ্জলি ও বিনম্ব্র শ্রদ্ধা নিবেদন করেন নাটোর জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপি নাটোর ৪ সহ স্থানীয় নেতৃবৃন্দ।

জেল হত্যা দিবসে জাতীয় চার নেতা স্বরনে নাটোরের গুরুদাসপুর উপজেলা ও পৌর আওয়ামীলীগের আয়োজনে চাঁচকৈড় বঙ্গবন্ধু পাঠাগারে আলোচনা সভা ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথী ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাডঃ আনিছুর রহমান, প্রধান বক্তা উপজেলা আওয়ামীলীগের সম্পাদক ও পৌর মেয়র মোঃ শাহনেওয়াজ আলী মোল্লা সহ আওয়ামীলীগ, যুবলীগ,ছাত্রলীগের নেতৃবৃন্দ। সভাপতিত্ব করেন পৌর আওয়ামীলীগের সভাপতি আলহাজ মোঃ জাহিদুল ইসলাম।

অপরদিকে নাটোরের সিংড়ায় জেল হত্যা দিবস উপলক্ষে মঙ্গলবার সকাল ১১ টায় সিংড়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে সিংড়া উপজেলা ও পৌর আওয়ামী লীগসহ সকল সহযোগী সংগঠনের আয়োজনে “জেল হত্যা দিবস উপলক্ষে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট ওহিদুর রহমান শেখ এর সভাপতিত্বে বক্তব্য রাখেন, উপজেলা ও পৌর আওয়ামীলীগ নেতৃবৃন্দ।দোআ পরিচালনা করেন, মাওলানা ইদ্রীস আলী সুমন।

দিবসটি উপলক্ষে নাটোরের বড়াইগ্রামে যথাযোগ্য মর্যাদায় জেল হত্যা দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে মঙ্গলবার সকাল ১১টায় উপজেলা চত্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং জাতীয় চার নেতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন বড়াইগ্রাম উপজেলা চেয়ারম্যান ডাঃ সিদ্দিকুর রহমান পাটোয়ারী ও আওয়ামী লীগের সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা। পরে উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান সুরাইয়া আক্তার কলি প্রমুখ।

বাঙ্গালী জাতির ইতিহাসে কলঙ্কময়, রক্তঝরা ও বেদনাবিধুর শোকাবহ জেল হত্যা দিবস স্মরণে নাটোরের বাগাতিপাড়ায় পৌর আওয়ামীলীগের আয়োজনে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বেলা ৩ টায় উপজেলা জিমনেসিয়ামে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন নাটোর-১ আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল।
বাগাতিপাড়া পৌর আওয়ামীলীগের আহ্বায়ক রিয়াজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান অহিদুল ইসলাম গকুল।


এছাড়াও নাটোরের লালপুর উপজেলা আওয়ামীলীগের আয়োজনে আলোচনা সভা ও দোয়া মাহফিলের মধ্য দিয়ে যথাযথ মর্যাদায় জেলহত্যা দিবস পালন করা হয়েছে ।
মঙ্গলবার (৩ নভেম্বর) সকালে লালপুর উপজেলা পরিষদ মিলনায়তনে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয় । লালপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আফতাব হোসেন ঝুলফুর সভাপতিত্বে বক্তব্য রাখেন লালপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান ইসহাক আলী, প্রমুখ।

Author: admin

Leave a Reply