লাকসামে ট্রেনে পাথর নিক্ষেপ ও ক্রসিং পারাপার সংক্রান্তে সচেতনতামূলক সভা অনুষ্ঠিত।

0
30

লাকসামে ট্রেনে পাথর নিক্ষেপ ও ক্রসিং পারাপার সংক্রান্তে সচেতনতামূলক সভা অনুষ্ঠিত।

মোঃ রবিউল হোসাইন সবুজ, লাকসাম(কুমিল্লা) প্রতিনিধিঃ

চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ, সিগন্যাল তার কর্তন এবং লেভেল ক্রসিং পারাপার প্রতিরোধ সংক্রান্তে বিষয়ে কুমিল্লা লাকসাম জনসচেতনতামূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
আজ বুধবার (৪রা নভেম্বর) বিকেলে লাকসাম রেলওয়ে থানার আয়োজনে পৌর-শহরের গন্ডামারা এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
রেলওয়ে কর্তৃপক্ষের হিসাবে, গত পাঁচ বছরে ট্রেনে পাথর ছুড়ে ২,০০০ বেশি জানালা-দরজা ভাঙ্গার ঘটনা ঘটেছে।লাকসামে ট্রেনে পাথর নিক্ষেপ ও ক্রসিং পারাপার সংক্রান্তে সচেতনতামূলক সভা অনুষ্ঠিত।

লাকসাম পৌরসভার প্যানেল মেয়র বাহাউদ্দিন বাহারের সভাপতিত্বে সভায় স্বাগত বক্তব্য রাখেন, রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ নাজিম উদ্দিন বলেন, চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ, সিগন্যাল তার কর্তন এবং লেভেল ক্রসিং পারাপার বিষয়ে আমরা সবাই বিরত ও সচেতন থাকব। যারা এই কাজটি করে তাদের কে আইনের আওতায় আনার জন্য পুলিশ কে সহযোগিতা করবেন।

 

এ মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, প্রধান অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট মোঃ ইউনুছ ভূইয়া বলেন,দুষ্কৃতকারীরা চলন্ত ট্রেনে ঢিল মেরে নিরাপদ বাহনকে অনিরাপদ করে তুলছে। যাতে ট্রেনের যেমন ক্ষতি হচ্ছে, তেমনি মানুষের জীবনও বিপন্ন হচ্ছে।এ ধরণের অপরাধীকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে হস্তান্তরের জন্য তিনি আহবান জানিয়েছেন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, রেলওয়ে চট্টগ্রাম রেঞ্জের সহকারি পুলিশ মোঃ কামরুল হাসান, লাকসাম উপজেলা পরিষদের সম্মানিত ভাইস চেয়ারম্যান মোঃ মহব্বব আলী। লাকসাম প্রেসক্লাবের সেক্রেটারি অ্যাডভোকেট রফিকুল ইসলাম হিরা।পৌর কাউন্সিলর আফতাব উল্লাহ চৌধুরি ঝন্টু, মোঃ খলিলুর রহমান, সাংবাদিক নাসির উদ্দিন চৌধুরী প্রমুখ।
এসময় উপস্থিত ছিলেন, স্থানীয় জনপ্রতিনিধিসহ এলাকার শত শত নারী-পুরুষ।

Leave a Reply