জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ই-সেবা ক্যাম্পেইনের অংশ হিসেবে ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা।

0
29

পাবনাঃ- জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে বাড়ছে “সেবার বহর, গ্রাম হবে শহর” এই স্লোগানকে সামনে রেখে পাবনা বেড়া উপজেলার হাঁটুরিয়া-নাকালিয়া ইউনিয়নে মাসব্যাপী চলছে মুজিব শতর্বষ ই-সেবা ক্যাম্পেইন।

মুজিব শতর্বষ ই-সেবা ক্যাম্পেইন, চলমান কর্মসূচির প্রচার প্রচারনার অংশ হিসাবে আয়োজন করা হয় ফুটবল টুর্নামেন্ট। সপ্তাহব্যাপি চলে ফুটবল খেলা।

মঙ্গলবার (০৩ নভেম্বর) বিকালে হাঁটুরিয়া-নাকালয়িা ইউনিয়নের হাটুরিয়া জগন্নাথপুর ফুটবল মাঠে ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়।

উক্ত ফাইনাল ম্যাচে অংশগ্রহন করেন আর্জেন্টিনা বনাম ব্রাজিল নামক দুইটি দল।

উক্ত খেলায় ব্রাজিলকে দুই গোলে হারিয়ে আর্জেন্টিনা চ্যাম্পিয়ন ট্রফি জিতে নেন।

খেলায় উপস্থিত ছিলেন ঢাকা ব্রাদার্স ইউনিয়নের সাবেক খেলোয়ার মোঃ মানিক হোসেন সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

মেয়ে উদ্দ্যোক্তা মোছাঃ তানিয়া খাতুন এর এমন আয়োজনের প্রসংশা করেছেন সবাই। খেলাটি উপভোগ করতে মাঠের চারপাশে জড়ো হয় হাজার হাজার দর্শক।

এসময় ই-সেবা ক্যাম্পেইনের সেবাসমূহ মাইকের মধ্যে জনসাধারনকে জানিয়ে দেয়া হয়।

উল্লেখ্য মুজিব শতর্বষ ই-সেবা ক্যাম্পেইনের সেবাসমূহ প্রচারণায় উপজেলার হাটুরিয়া নাকালিয়া ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা মোছাঃ তানিয়া খাতুন নৌকায় করে দূর্গম চরে গিয়ে ঘোড়ার গাড়িতে করে লিফলেট বিতরণের পাশাপাশি চরের গ্রামীন মহিলাদের নিয়ে উঠান বৈঠক করছেন।

জানা যায়, মুজিব শতবর্ষ উপলক্ষে ১১ অক্টোবর থেকে শুরু হয়ে আগামী ১০ নভেম্বর পর্যন্ত দেশের সকল ইউনিয়নের ডিজিটাল সেন্টারে পালিত হচ্ছে ই-সেবা ক্যাম্পেইন।

সারাদেশের ইউনিয়ন পৌরসভা ও সিটি করপোরেশন থেকে প্রায় ২৭০ ধরনের সরকারি বেসরকারী সেবা প্রদান করা হচ্ছে।

যার মধ্যে উল্লেখযোগ্য পাসপোর্টের আবেদন ও ফি জমা, পুলিশ ক্লিয়ারেন্সের আবেদন, জন্ম নিবন্ধন, মৃত্যু নিবন্ধন, অনলাইনে চাকরির আবেদন, জাতীয় পরিচয় পত্র অনলাইন কপি প্রদান, জাতীয় পরিচয়পত্র সংশোধন, সকল প্রকার প্রত্যয়ন পত্র, ওয়ারিশের আবেদন এবং সকল প্রকার ব্যাংকিং সুবিধা এছাড়াও বিধবা ও বয়স্ক ভাতার আবেদন, ভিজিডির আবেদন।

এরই ধারাবাহিকতায় বেড়া উপজলোর হাটুরিয়া-নাকালিয়া ইউনিয়ন ডিজিটাল সেন্টার প্রচার প্রচারণাসহ বিভিন্ন কার্যক্রম অব্যাহত রেখেছে।

ক্যাম্পেইনের প্রচারণা বাড়াতে ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা মোছাঃ তানিয়া খাতুন উঠান বৈঠক ও প্রচারণায় লিফলেট বিতরণ করছেন।

Leave a Reply