হযরত মুহাম্মদ (স.) কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রদর্শন করার প্রতিবাদে পাবনার ভাঙ্গুড়া ও চাটমহরে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

পাবনাঃ- ফ্রান্সে রাসুল সাঃ এর ব্যঙ্গ চিত্র প্রদর্শনীর প্রতিবাদে শুক্রবার (০৬ নভেম্বর) বাদ জুম্মা পাবনার ভাঙ্গুড়ায় ও চাটমোহরে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

জানা যায়, ফ্রান্সের শার্লি এবদো নামে একটি ম্যাগাজিনে হযরত মুহাম্মদ (সা.) নিয়ে ব্যাঙ্গচিত্র প্রদর্শন করে।

এনিয়ে সারা পৃথিবীতে প্রতিবাদের ঝড় উঠলেও ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রো ওই ম্যাগাজিনটির পক্ষে শক্ত অবস্থানে দাড়ান। একারণে মুসলিম বিশ্বে চলছে সমালোচনার ঝড়।

জুম’আ নামাযের পর পাবনা জেলা উলামা পরিষদ ভাঙ্গুড়া উপজেলা শাখার ব্যানারে ভাঙ্গুড়া বকুলতলা চত্বরে এই বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

অপরদিকে চাটমোহর তৌহিদী জনতার আয়োজনে নতুন বাজার, ছোট শালিখা জামে মসজিদের সার্বিক পৃষ্ঠপোষকতায় এ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

মসুল্লীদের একটি র‌্যালী ভাঙ্গুড়া বাজারের বকুলতলা চত্বর থেকে বের হয়ে পৌর সদরের প্রদান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়।

অপরদিকে নতুন বাজার এলাকা থেকে শুরু হওয়া বিক্ষোভ মিছিল পৌর সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষীণ শেষে চাটমোহর শাহী মসজিদের সামনে পথ সভায় মিলিত হন।

মিছিলে ‘আমরা সবাই রসুলের সেনা ভয় করিনা বুলেট বোমা’, ‘ফ্রান্সের সকল পণ্য বয়কট করুন’ ইত্যাদি লেখা প্লেকার্ড মসুল্লীদের বহন করতে দেখে যায়।

কয়েক’শ মুসুল্লী বিক্ষোভ সমাবেশে অংশ নেন।

Author: admin

Leave a Reply