ঝিনাইদহে মহানবীর ব্যঙ্গচিত্র প্রদর্শন করায় শান্তিপূর্ণ প্রতিবাদ সভা ও মানববন্ধন।

ঝিনাইদহে মহানবীর ব্যঙ্গচিত্র প্রদর্শন করায় শান্তিপূর্ণ প্রতিবাদ সভা ও  মানববন্ধন।

আব্বাস আলী, ঝিনাইদহ:-

আজ ঝিনাইদহ জেলার শৈলকুপা থানার শেখপাড়া ধর্মপ্রাণ ও নবীপ্রেমী মুসলমানরা বিভিন্ন ব্যানারে শান্তিপূর্ণ প্রতিবাদ সভা ও মানববন্ধন করেছে। এসময় ফ্রান্সের ফরাসি প্রেসিডেন্টের প্রকাশ্যে ক্ষমা প্রার্থনা ও ফরাসী পণ্য বয়কট করতে মুসলমানদের আহবান জানানো হয়েছে। সমাবেশটি শেখপাড়া বাজার হইতে ইসলামী বিশ্ববিদ্যালয় এর গেট থেকে ঘুরে পুনরায় শেখপাড়া বাজারে প্রদক্ষিণ করে। এতে ধর্মপ্রাণ মুসুল্লিরা ছাড়াও বিভিন্ন মসজিদ-মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীরাও অংশ নেন। সমাবেশে ফ্রান্সের সকল পণ্য বয়কট করা হবে বলে জানান তারা। এ সময় তারা জানান সারা বিশ্বের মুসলিমরা প্রিয় নবী ( স: ) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের  প্রতিবাদে শান্তিপূর্ণ প্রতিবাদ কর্মসূচী পালন ও  ফরাসী পণ্য বর্জন করলে ফ্রান্স এর সঠিক জবাব পাবে। আজ শুক্রবার জুম্মার নামাজ শেষে ঝিনাইদহসহ দেশের বিভিন্ন জেলায়  ব্যাপক প্রতিবাদ কর্মসূচি পালন করে বিভিন্ন ইসলামি সংগঠন ও মাদ্রাসার ছাত্র-শিক্ষকসহ  সর্বস্তরের  মুসলমানরা।

ফ্রান্সে ব্যঙ্গচিত্র প্রদর্শন করে প্রিয় রাসুল বিশ্বনবী হযরত মুহাম্মদ ( সা.) এর এবং তাঁর অনুসারীদের প্রতি যে অবমাননা করা হয়েছে তার প্রতিবাদে বিশ্বের সব দেশের মুসলমানদের মতো বাংলাদেশের মুসলমানরাও প্রতিবাদ-বিক্ষোভে সোচ্চার হয়েছেন।

বাংলাদেশের বিভিন্ন স্থানে প্রতিবাদ সমাবেশ করে ফ্রান্সে এ ব্যঙ্গ চিত্র প্রদর্শন বন্ধ করা ও ফরাসি প্রেসিডেন্টের  ইসলাম বিরোধী  বক্তব্য প্রত্যাহার করে প্রকাশ্য ক্ষমা প্রার্থনার দাবি জানানো হয়েছে।

Author: admin

Leave a Reply