চট্টগ্রামের উত্তর কাট্টলীতে আগুনের ঘটনায় ১ জনের মৃত্যু।

0
17
চট্টগ্রামের উত্তর কাট্টলীতে আগুনের ঘটনায় ১ জনের মৃত্যু।
মোঃ সিরাজুল মনির চট্টগ্রাম ব‍্যুরো।

চট্টগ্রাম মহানগরীর উত্তর কাট্টলীতে গ্যাস লাইনের বিস্ফোরণে একই পরিবারের দগ্ধ ৯ জনের মধ্যে একজন নারী সদস্যের মৃত্যু হয়েছে। গতকাল রবিবার রাত ১২টার দিকে এ দুর্ঘটনার পর আজ সোমবার দুপুরে হাসপাতালে চিকিৎসাধীন পেয়ারা বেগম (৬৫) মারা গেছেন।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ জহিরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, বার্ণ ইউনিটে ভর্তি ৯ জনের মধ্যে আজ দুপুর পৌনে ১টার দিকে পেয়ারা বেগম নামে একজন মারা গেছেন। ৬ জনকে ইতিমধ্যে উন্নত চিকিৎসার জন‍্য ঢাকা মেডিকেলে প্রেরণ করা হয়েছে।

চমেক হাসপাতাল সূত্র জানা গেছে, দগ্ধ ব্যক্তিদের মধ্যে মিজানুরের শরীরের শতকরা ৪৮ ভাগ, সাইফুরের ২২, সুলতানার ২০, মানহার ২০, মাহেরের ৫, পেয়ারার ৬০, রিয়াজের ১৮, জাহানের ১২ ও সুমাইয়ার ১৫ ভাগ পুড়ে গেছে।

ফায়ার সার্ভিস ঘটনাস্থলে যাওয়ার আগেই দগ্ধ ব্যক্তিদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়।

এদিকে ঘটনার পর আজ সকালে জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেছেন। পরে তিনি হাসপাতালেও যান।

এ ঘটনার কারণ অনুসন্ধানে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে প্রধান করে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আর ৭ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।
জেলা প্রশাসক জানান, গ্যাস লাইন ত্রুটি কিংবা কার কোনও গাফিলতি থাকলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

জানা গেছে বৈদ্যুতিক শটসার্কিট থেকে এ আগুনের সূত্রপাত ঘটে। ঘটনাস্থলে গিয়ে দেখা গেছে ঘরের প্রতিটি জায়গায় আগুনের ছাপ রয়েছে। তবে চুলা অক্ষত রয়েছে।

আকবরশাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জহির হোসেন বলেন, আগুনে এক পরিবারের সাতজনসহ মোট নয়জন দগ্ধ হয়েছে। কীভাবে আগুনের ঘটনা ঘটেছে, তা এখনই নিশ্চিত করে বলা যাচ্ছে না। তবে ফায়ার সার্ভিস প্রাথমিকভাবে জানিয়েছে, বৈদ্যুতিক গোলযোগ থেকে আগুন লেগেছে বলে মনে হচ্ছে। ভবনের প্রতিটি রুমে আগুনের চিহ্ন রয়েছে।

Leave a Reply