রাণীনগরে বর্গাচাষীর জমির ধান পুড়িয়ে দিলো দূর্বৃত্তরা।

0
20

রাণীনগরে বর্গাচাষীর জমির ধান পুড়িয়ে দিলো দূর্বৃত্তরা।

নাদিম আহমেদ অনিক,নওগাঁ প্রতিনিধিঃ- নওগাঁর রাণীনগরে আনছার আলী নামে এক বর্গাচাষী কৃষকের তিন বিঘা জমির আতব ধানে আগাছা নাশক ছিটিয়ে পুড়িয়ে দিয়েছে দূবৃত্তরা। ঘটনাটি ঘটেছে উপজেলার কালীগ্রাম ইউনিয়নের ভান্ডার গ্রাম মাঠে।

স্থানীয় সুত্রে জানাগেছে, ওই গ্রামের মৃত আহম্মদ আলীর ছেলে দিনমজুর কৃষি শ্রমীক আনছার আলী একই গ্রামের লতিফ, সালামতসহ কয়েক জনের নিকট থেকে সাড়ে পাঁচ বিঘা জমি ১৫ হাজার টাকা হারে ভাড়া নিয়ে আতব ধান রোপন করে। ইতোমধ্যে ধানের শীষ বের হয়েছে। গত শনিবার রাতের অন্ধকারে কে বা কাহারা শত্রুতা বসত: আগাছা নাশক বিষ ছিটিয়ে প্রায় তিন বিঘা জমির ধান পুড়িয়ে দিয়েছে। সোমবার সকালে মাঠ থেকে ঘুরে এসে অন্যান্য কৃষকরা আনছার আলীকে জানালে মাঠে গিয়ে দেখতে পান তার জমির সবগুলো ধান আগাছানাশক বিষক্রিয়ায় পুরে গেছে।

কৃষক আনছার আলী জানান,দিনমজুর কৃষি শ্রমীক হিসেবে খেটে এবং বিভিন্ন জায়গা থেকে ঋণ নিয়ে কোন রকমে সাড়ে ৮২ হাজার টাকা দিয়ে সাড়ে পাঁচ বিঘা জমি ভাড়া (সনকরালী) নিয়ে আতব ধান রোপন করেছিলাম। ধানও খুব ভাল হয়েছিল। মনে করেছিলাম এবার হয়তো ভাল লাভবান হবো। কিন্তু দূষ্কৃতিকারীরা আগাছা নাশক বিষ ছিটিয়ে ধান পুরে দিয়েছে। এতে প্রায় তার লক্ষাধীক টাকার ক্ষতি হয়েছে বলে জানান তিনি। রাণীনগর উপজেলা কৃষি কর্মকর্তা শহিদুল ইসলাম বলেন,ঘটনাটি শুনেছি। আমার সাধ্য অনুযায়ী সরকারের বিভিন্ন প্রনোদনার মাধ্যমে তাকে সার্বিক সহযোগিতা করবো।

Leave a Reply