ঈশ্বরদীতে মালবাহী ট্রেনের ইঞ্জিন থেকে ফেন্সিডিল উদ্ধার। আটক ২

0
52

ঈশ্বরদীতে মালবাহী ট্রেনের ইঞ্জিন থেকে ফেন্সিডিল উদ্ধার। আটক ২

 

ঈশ্বরদী প্রতিনিধিঃ রেলওয়ের মালবাহি ট্রেনের ইঞ্জিন থেকে ৪৯৬ বোতল ভারতীয় নিষিদ্ধ ঘোষিত ফেন্সিডিল উদ্ধার করেছে জয়পুরহাট র‌্যাব-৫ ক্যাম্প সদস্যরা।
অবৈধ ফেন্সিডিল মালবাহি ট্রেনের ইঞ্জিনে বহনের দায়ের আটক করা হয়েছে দুই চালককে।
সোমবার (৯ নভেম্বর) দুপুরে ঈশ্বরদী জংশন স্টেশনে মালবাহি ট্রেন থামিয়ে র‌্যাব ফেন্সিডিল উদ্ধার ও চালকদের আটক করে।

আটককৃত মালবাহি ট্রেনের চালকরা হলেন হায়দার আলী (৪০) ও শাহিনুর রহমান (৩০)। তারা রেলওয়ের পার্বতীপুর লোকো মোটিভের চালক। পাকশী বিভাগীয় রেলওয়ের নিরাপত্তা বাহিনীর (আরএনবি) গোয়েন্দা শাখার উপ সহকারী পরিদর্শক (এএসআই) সিদ্দিকুর রহমান জয়পুরহাট র‌্যাব-৫ এর বরাদ দিয়ে সোমবার (৯ নভেম্বর) বিকেলে এ তথ্য নিশ্চিত করেন।

র‌্যাব, আরএনবি ও রেলওয়ে সুত্র জানায়, ঘটনার দিন সকালে মালবাহি ট্রেন (বিটিও এমটি) পার্বতীপুর থেকে জ্বালানি তেল নিয়ে খুলনার দিকে রওনা হয়। গোপন সংবাদের ভিত্তিতে জয়পুরহাট র‌্যাব-৫ সদস্যরা জানতে পারেন ওই মালবাহী ট্রেনের ইঞ্জিনে ফেন্সিডিলের বড় চালান নিয়ে যাওয়া হচ্ছে।
তখন বিষয়টি র‌্যাব রেলওয়ের সংশ্লিষ্ট উর্দ্ধতন কর্মকর্তাদের অবগত করেন। রেলওয়ে কর্তৃপক্ষ ট্রেনটির পিছু নিয়ে ঈশ্বরদী জংশন স্টেশনে আটকের নির্দেশ দেন। তখন র‌্যাবের একটি দল ট্রেনের পিছনে পিছনে দুপুরে ঈশ্বরদী স্টেশনে আসেন। তখন র‌্যাব সদস্যরা ট্রেনের ইঞ্জিনে তল্লাশি চালিয়ে ৪৯৬ বোতল ফেন্সিডিল উদ্ধার করেন।
একই সঙ্গে রেলওয়ে কর্তৃপক্ষের নির্দেশে দুই চালককে আটক করা হয়।

ঈশ্বরদীতে মালবাহী ট্রেনের ইঞ্জিন থেকে ফেন্সিডিল উদ্ধার। আটক ২

পাকশী বিভাগীয় রেলওয়ের নিরাপত্তা বাহিনীর (আরএনবি) গোয়েন্দা শাখার উপ সহকারী পরিদর্শক (এএসআই) সিদ্দিকুর রহমান বলেন, ঘটনার সময় ঈশ্বরদী স্টেশনে রেলওয়ে নিরাপত্তা বাহিনী, জিআরপি থানা পুলিশ ও রেলওয়ের গোয়েন্দা শাখার সদস্যদের উপস্থিতিতে ইঞ্জিন থেকে ওই ফেন্সিডিল উদ্ধার করা হয়। একই সঙ্গে রেলওয়ের উর্দ্ধতন কর্মকর্তাদের নির্দেশে মালবাহী ট্রেনের দুই চালককে আটক করা হয়। একই সঙ্গে ট্রেনটিকে নিয়ে যাওয়ার জন্য অপর দুই চালককে বুঝিয়ে দেওয়া হয়। র‌্যাব উদ্ধার হওয়া ফেন্সিডিল আটককৃত দুই চালককে জয়পুরহাট ক্যাম্পে নিয়ে যান।

Leave a Reply