পাবনার পাকশীতে উচ্ছেদের প্রতিবাদে শিক্ষার্থীদের কলম সমর্পণ।

পাবনাঃ- পাবনার ঈশ্বরদী উপজেলার পাকশীর রেলওয়ের জমি থেকে উচ্ছেদের প্রতিবাদে শিক্ষার্থীরা তাদের শিক্ষার প্রধান উপকরণ কলম সমর্পণ করে প্রতিবাদ জানায়।

আজ মঙ্গলবার (১০ নভেম্বর) সকালে পাকশী বিভাগীয় ভূ সম্পত্তি কর্মকর্তা ও উচ্ছেদ কমিটির আহবায়ক নুরুজ্জামানের কক্ষের সামনে উপস্থিত হয়ে শান্তিপূর্ণ, অভিনব ও সৃজনশীল এই প্রতিবাদ জানায় তারা। এই প্রতিবাদ সমাবেশে রেলওয়ে চন্দ্রপ্রভা বিদ্যাপীঠ, পেপার মিল উচ্চ বিদ্যালয়, রেলওয়ে বালিকা উচ্চ বিদ্যালয়, এমএস কলোনী সরকারী প্রাথমিক বিদ্যালয়, লিটল এঞ্জেলস কিন্ডারগার্টেন এর প্রায় ৫ শতাধিক শিক্ষার্থী অংশ নেয়। এ সময় তারা বলেন, করোনা কারণে দীর্ঘ সময় তাদের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ আছে। যার ফলে তাদের শিক্ষা জীবনের ব্যাপক ক্ষতির সম্মুখীন হতে হচ্ছে। তার উপর মরার উপর ফাঁড়ার ঘা এই উচ্ছেদ আতংকে তাদের জীবন দূর্বিসহ হয়ে উঠেছে।

তারা আরো জানান, আমরা কয়েক পুরুষ ধরে এই পাকশীতে বসবাস করছি। আর বাসস্থান আমাদের মৌলিক অধিকার। এটি নিশ্চিত করা রাষ্ট্রের দায়ীত্ব। আমরা পারমানবিক প্রকল্পের বিরুদ্ধে নয়। আমরা সহযোগীতা করতে চাই। তবে আমাদের পরিবারের পূর্নবাসনের ব্যবস্থা করতে হবে।

উল্লেখ্য, চলমান উচ্ছেদ প্রক্রিয়ার অংশ হিসাবে আগামীকাল পাকশীতে অভিযান পরিচালিত হওয়ার কথা রয়েছে। ঠিক তার আগের দিন শিক্ষার্থীরা কলম সমর্পণে এই কর্মসূচী পালন করে।

Author: admin

Leave a Reply