চসিকের গৃহকর নির্ধারণের আপিল নিষ্পত্তি শুরু ১৫ নভেম্বর থেকে।

0
13
চসিকের গৃহকর নির্ধারণের আপিল নিষ্পত্তি শুরু ১৫ নভেম্বর থেকে।

গৃহকর নির্ধারণে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের অ্যাসেসমেন্টের (ভবনের মূল্যায়ন) বিপরীতে ভবন মালিকদের করা আপিল নিষ্পত্তি কার্যক্রম আগামী ১৫ নভেম্বর থেকে শুরু হচ্ছে। প্রথম দিন এক নম্বর রাজস্ব সার্কেলভুক্ত ২ নম্বর জালালাবাদ ওয়ার্ডের কুলগাঁও মহল্লা ও ৮ নম্বর শুলকবহর ওয়ার্ডের নাছিরাবাদ মহল্লার ভবন মালিকদের আপিল নিষ্পত্তি করা হবে। এ লক্ষ্যে চসিক প্রশাসক খোরশেদ আলম সুজনকে চেয়ারম্যান করে সাত সদস্যের একটি ‘এসেসমেন্ট রিভি বোর্ড’ গঠন করা হয়েছে।
জানা গেছে, গঠিত রিভিউ বোর্ডে ২০১৭ সালে স্থগিত হওয়া পঞ্চবার্ষিকী কর পুনর্মূল্যায়ন কার্যক্রমের আওতাভুক্ত ভবনগুলোর আপিল নিষ্পত্তি করা হবে না। যেসব ভবনের কোয়ার্টারলি অ্যাসেসমেন্ট হয়েছিল সেগুলোর বিপরীতে হওয়া আপত্তির নিষ্পত্তি করা হবে। সর্বশেষ গত ৩০ জানুয়ারি এ ধরনের কোয়ার্টারলি অ্যাসেসমেন্টের আপিল নিষ্পত্তি করেছিল ৎচসিক। এর আগে ২০১৭ সালে স্থগিত হওয়া অ্যাসেসেমেন্টের বিপরীতে ৬৭ হাজার ৩৫২ জন হোল্ডার আপিল করেন এবং এর মধ্যে ৩ হাজার ৯৭৮টি আপিল নিষ্পত্তিও করা হয়ছিল।

এদিকে আপিল নিষ্পত্তিকরণে গঠিত বোর্ডের সদস্যরা হচ্ছেন চসিকের সচিব আবু শাহেদ চৌধুরী, প্রধান রাজস্ব কর্মকর্তা মো. মুফিদুল আলম, প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া, আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা আফিয়া আখতার, আইইবি এর সাধারণ সম্পাদক প্রকৌশলী শহীদুল আলম ও আইনজীবী সুনীল কুমার সরকার।
চসিকের প্রধান রাজস্ব কর্মকর্তা মো. মুফিদুল আলম জানান, সিটি কর্পোরেশনের আওতাধীন বিভিন্ন ওয়ার্ড ও মহল্লার সরকারি ও ব্যক্তি মালিকানাধীন হোল্ডিংসমূহের বিপরীতে প্রাপ্ত আপত্তি দরখাস্ত নিষ্পত্তি করা হবে।
আপিল সময়সূচি : ১৭ নভেম্বর দুই নম্বর রাজস্ব সার্কেলভুক্ত চান্দগাঁও ও পূর্ব ষোলশহর ওয়ার্ড, ১৯ নভেম্বর আন্দরকিল্লা ও বঙিরহাট ওয়ার্ড, ২৪ নভেম্বর জামালখান, এনায়েত বাজার এবং উত্তর ও দক্ষিণ পাঠানটুলী, ২৬ নভেম্বর পূর্ব পাহড়াতলী, ২৯ নভেম্বর উত্তর আগ্রাবাদ এবং ৩০ নভেম্বর উত্তর মধ্যম হালিশহর ও দক্ষিণ মধ্যম হালিশহরের আপিল নিষ্পত্তি করা হবে। আন্দরকিল্লাস্থ নগর ভবনে নির্ধারিত তারিখে সকাল ১১টায় আপিল শুনানি হওয়ার কথা রয়েছে।

Leave a Reply