সালথা বাইপাস সড়‌কের অ‌ধিগ্রহ‌ণকৃ‌ত জ‌মির কাগজ পত্র যাচাই বাছাই।

0
25

সালথা বাইপাস সড়‌কের অ‌ধিগ্রহ‌ণকৃ‌ত জ‌মির কাগজ পত্র যাচাই বাছাই।

আকাশ সাহাঃ সালথা (ফ‌রিদপুর) প্রতি‌নি‌ধিঃ
ফ‌রিদপু‌রের সালথায় বাইপাস সড়ক নির্মা‌নের জন‌্য সালথা বাজা‌রের কিছু অংশ এবং বাজা‌রের পা‌শে মা‌ঠের ম‌ধ্যে থে‌কে প্রায় ৬.০৬ একর জ‌মি অ‌ধিগ্রহণ করা হয়। ই‌তিম‌ধ্যে কিছু মা‌লিক‌দের মা‌ঝে অ‌ধিগ্রহ‌ণের টাকার চেক হস্তান্তর করা হ‌য়ে‌ছে এবং কিছু মা‌লিক‌দের চেক হস্তান্তর বা‌কি র‌য়ে‌ছে, যারা চেক পায়‌নি তা‌দের কাগজপত্র যাচাই বাছাই করা হয়। ফ‌রিদপু‌রের জেলা প্রশাসক অতুল সরকা‌রের দিক নির্দেশনায় জনগ‌ণের দোরগোড়ায় প্রশাসন শির্ষক কর্মসূ‌চির আওতায় উপ‌জেলা প্রশাসন সালথা এর আ‌য়োজ‌নে বৃহস্প‌তিবার (১২) ন‌ভেম্বর দুপুর সা‌ড়ে ১২ টায় উপ‌জেলা প‌রিষদ স‌ম্মেলন ক‌ক্ষে এই কাগজপত্র যাচাই বাছাই করা হয়।

এসময় অন‌্যান‌্যদের ম‌ধ্যে উপ‌স্থিত ছি‌লেন সালথা উপ‌জেলা নির্বাহী অ‌ফিসার মোহাম্মদ হা‌সিব সরকার, ফ‌রিদপু‌রের এলএ শাখার ভূ‌মি অ‌ধিগ্রহন কর্মকর্তা মোঃ আসাদুর রহমান, ফ‌রিদপু‌র জেলা প্রশাস‌কের কার্যাল‌য়ের সহকা‌রি ক‌মিশনার ও নির্বাহী ম‌্যা‌জি‌স্ট্রেট তা‌নিয়া আকতার, এলএ শাখার কানুন গো মোঃ শাহাদাৎ হো‌সেন, এলএ শাখার সা‌র্ভেয়ার গোলাম মো‌র্শেদ খান, এলএ শাখার সা‌র্ভেয়ার মোঃ রা‌কিবুল হাসান, এলএ শাখার সা‌র্ভেয়ার এম মঞ্জু প্রমূখ। এছাড়াও প্রায় ৫০ জ‌নের অ‌ধিক জ‌মির মা‌লিকগন ও দোকান মা‌লিকগন উপ‌স্থিত ছি‌লেন।

সালথা উপ‌জেলা নির্বাহী অ‌ফিসার মোহাম্মদ হা‌সিব সরকার ব‌লেন, বেশ কিছু‌দিন যাবত জ‌মির মা‌লিকগন তা‌দের অ‌ধিগ্রহ‌ন ও অবকাঠা‌মোগত ক্ষ‌তিপূর‌‌নের জন‌্য আমা‌দের কা‌ছে অনু‌রোধ জানি‌য়ে‌ছেন, তাদের অনুরোধেই জেলা প্রশাসক ফরিদপুর স্যারের নির্দেশনায় আজ সালথাতেই জমির মালিকদের ক্ষতিপূরণের জন‌্য কাগজাদি যাচাই-বাছাই করা হল। যাদের কাগজ শতভাগ সঠিক রয়েছে তারা আগামী সপ্তাহে চেক পাবে মর্মে ভূমি অধিগ্রহণ শাখা জানিয়েছে।

Leave a Reply