চট্টগ্রাম বন্দরে বিদেশী জাহাজের ১ নাবিকের লাশ উদ্ধার।

0
24
চট্টগ্রাম বন্দরে বিদেশী জাহাজের ১ নাবিকের লাশ উদ্ধার।

চট্টগ্রাম বন্দরে আসা একটি বিদেশী জাহাজের এক নাবিকের লাশ উদ্ধার করা হয়েছে। জাহাজটি পশ্চিম আফ্রিকা থেকে চট্টগ্রাম বন্দরে আসে।

বন্দর সচিব ওমর ফারুক বলেন, “জাহাজটি ১০ নভেম্বর বন্দরের বহির্নোঙ্গরে এবং আজ বৃহস্পতিবার (১২ নভেম্বর) সকালে বন্দর জেটিতে আসে।
মারা যাওয়া নাবিক পানামার পতাকাবাহী ‘এমভি নিউ কারেজ’ নামের কার্গো জাহাজের দ্বিতীয় অফিসার জেসি ইকাতার (৫২)। জাহাজটি পশ্চিম আফ্রিকা থেকে জাতিসংঘ মিশনের বিভিন্ন সরঞ্জাম ও কাঠ নিয়ে চট্টগ্রাম বন্দরে এসেছে।
জাহাজটির স্থানীয় শিপিং এজেন্ট গ্রেট ওশ্যান শিপিং লাইন্সের উপদেষ্টা ক্যাপ্টেন সোহেল হাসনাত বলেন, “জাহাজটি পশ্চিম আফ্রিকার বন্দরে থাকার সময়ে ম্যালেরিয়া আক্রান্ত হয়ে দ্বিতীয় অফিসার জেসি মারা যান গত ২৪ অক্টোবর। সেখানে থেকে ফিলিপাইনের কোনো ফ্লাইট না থাকায় লাশটি জাহাজে ফ্রিজারে রাখা হয়। চট্টগ্রাম বন্দরে আসার পর পুলিশে খবর দেওয়া হয় এবং জাহাজের ক্যাপ্টেন লাশের বিষয়টি বন্দর কর্তৃপক্ষকে অবহিত করেন।”
ক্যাপ্টেন হাসনাত জানান, লাশটি ময়নাতদন্তের জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। নিয়ম অনুযায়ী প্রক্রিয়া সম্পন্নের পর লাশ ফিলিপাইনে পাঠানোর উদ্যোগ নেয়া হবে।
মৃত নাবিকের কোভিড-১৯ নেগেটিভ ছিল। এছাড়া অন্যান্য নাবিকদেরও কোভিড-১৯ নেগেটিভ রয়েছে।

Leave a Reply