চট্টগ্রামে বিশ্ব ডায়াবেটিস দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত।

0
19
চট্টগ্রামে বিশ্ব ডায়াবেটিস দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত।

বিশ্ব ডায়াবেটিস দিবস উপলক্ষে সারা দেশের মতো বন্দর নগরী চট্টগ্রামে ও চট্টগ্রাম ডায়াবেটিক সমিতির উদ্যোগে , ডায়াবেটিস সেবায় , পার্থক্য আনতে পারেন নার্সরাই এই প্রতিপাদ্যে, শোভাযাত্রা, মানববন্ধন, ও আলোচনা সভার আয়োজন করা হয় ।

আজ সকালে নগরীর ডায়াবেটিস জেনারেল হাসপাতাল প্রাঙ্গনে শোভাযাত্রা ও মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিটি কর্পোরেশনের প্রশাসক ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহসভাপতি মোহাম্মদ খোরশেদ আলম সুজন এবং স্বাগত বক্তব্য রাখেন, চট্টগ্রাম ডায়াবেটিস সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক জাহাঙ্গীর চৌধুরী।

পরে, এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায়, চট্টগ্রাম ডায়াবেটিস সমিতির সদস্য আবিদা মোস্তাফার সভাপতিত্বে, অন্যান্যের মধ্যে পুষ্টিবিদ হাসিনা আকতার লিপি । চট্টগ্রাম জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ও চট্টগ্রাম ডায়াবেটিক জেনারেল হাসপাতালের ট্রেজারার শাহাবুদ্দিন ।ডাক্তার নওশেদ আজগর চৌধুরী । ডায়াবেটিস সমিতির জয়েন্ট সেক্রেটারি ইঞ্জিনিয়ার জাভেদ আবসার চৌধুরী ।জাফর আহমেদ ।মোঃ শহীদুল্লাহ ।রকিবুল ইসলামসহ সংশ্লিষ্টরা বক্তব্য রাখেন ।

চসিক প্রশাসক বলেন, ডায়াবেটিক একটি ঘাতক রোগ এবং সকল রোগের মা হলো ডায়াবেটিক। ডায়াবেটিস রোগীদের মিষ্টি জাতীয় খাবার এবং অতিরিক্ত খাদ্য পরিহার করে ,নিয়মিত হাটাহাটি ও ব্যায়াম করুন।করোনা মহামারী থেকে বাঁচতে হলে স্বাস্থ্য বিধি মেনে চলুন । বড় বড় গরু ছাগলজব করে রাজকীয় মেজবান ও অনুষ্ঠান করে ডায়াবেটিসের ঝুঁকি না বাড়িয়ে রাজকীয় মেজবানে অর্থ অপচয় না করে,হাসপাতাল ও সেবা মূলক প্রতিষ্ঠানে দান করুন । তাহলে রাষ্ট্র সমাজ ও জাতি পরিবার উপকৃত হবে । এই সেবা মূলক প্রতিষ্ঠান বাঁচিয়ে রাখার জন্য নগরবাসীর প্রতি আহ্বান জানান তিনি।তিনি আরো বলেন, পাবলিক প্রপার্টিকে যতো দিন মানুষ জনগণের সম্পত্তি ভাববে না ততোদিন এই দেশের কোন উন্নতি হবে।

এর আগে চট্টগ্রাম ডায়াবেটিক জেনারেল হাসপাতালের ডাক্তার ও নার্সদের অংশ গ্রহণে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে হাসপাতালের আশপাশের বিভিন্ন সড়ক প্রদিক্ষণ করে হাসপাতাল প্রাঙ্গনে এসে সমাপ্ত হয়।

Leave a Reply